1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ফের হোঁচট খেল রিয়াল

  • আপডেট টাইম : বুধবার, ৩ মে, ২০২৩
  • ৮৩ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : স্প্যানিশ লিগে ছন্দছাড়া পারফরম্যান্স করেই চলেছে রিয়াল মাদ্রিদ। নিজেদের চেনা ছন্দে খেলতে না পারায় বার্সেলোনার সঙ্গে তাদের ইদুর দৌড় প্রতিযোগিতাই যেন নিয়মিত দৃশ্যে পরিণত হয়ে ওঠে। তবে আগের ম্যাচ হেরে কার্লো আনচেলত্তির শিষ্যরা লা লিগার শিরোপা প্রায় হাতছাড়া করেই রেখেছিল। এবার বার্সেলোনার চ্যাম্পিয়ন হওয়ার পথ আরও সুগম করে দিল রিয়াল। রিয়াল সোসিয়েদাদের কাছে বার্নাব্যু বাহিনী ২-০ ব্যবধানে হেরে গেছে।

মঙ্গলবার (২ মে) রাতের ম্যাচে আসন্ন চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালের কথা মাথায় রেখে বিশ্রামে ছিলেন করিম বেনজেমা। এছাড়া ইনজুরির কারণে লুকা মদ্রিচ, ডেভিড আলাবা ও ফারল্যান্ড মেন্ডি এবং নিষেধাজ্ঞায় খেলার সুযোগ ছিল না ভিনিসিয়াস জুনিয়র আর এদুয়ার্দো কামাভিঙ্গার।

এত নিয়মিত মুখ না থাকায় মাঠে রিয়ালের হোঁচট খাওয়া প্রায় স্বাভাবিক মনে হয়েছিল। একই সময়ে মাঠে নেমেছিল বার্সেলোনা। তাদের চেয়ে রিয়াল বেশ পিছিয়েই ছিল। সেই ব্যবধান ধরে রাখতে ড্র যথেষ্ট ছিল জাভি হার্নান্দেজের দলের জন্য। তবে জয় হলে তো কথাই নেই। কষ্টের জয়ে সেটিই ধরে রাখল ক্যাম্প ন্যু বাহিনী।

অন্যদিকে, জাভির শিষ্যদের শিরোপাজয়ের পথ আরও দীর্ঘায়িত করতে সোসিয়েদাদের বিপক্ষে জয় দরকার ছিল রিয়ালের। কিন্ত ম্যাচ হেরে উল্টো পয়েন্ট তালিকার তিনে নেমে যাওয়ার শঙ্কাও জেগেছে এখন। তৃতীয় স্থানে থাকা অ্যাথলেটিকো মাদ্রিদ মাত্র ২ পয়েন্ট পেছনে, ম্যাচও খেলেছে একটি কম।

এদিন ম্যাচের প্রথমার্ধে কোনো গোল করতে পারেনি দু’দল। ফলে দুটি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। ম্যাচের ৪৭ মিনিটে প্রথম গোলটি হয় রিয়াল ডিফেন্ডার এডার মিলিতাওয়ের ভুলে। নিজেদের রক্ষণে আলেক্সান্ডার সরলথের চাপে পড়ে বল পেছন দিকে গোলরক্ষকের কাছে পাস দেন মিলিতাও। তবে একটু বেশিই জোর দিয়ে ফেলায় থিবো কোর্তোয়া সামনে এগিয়ে আসার কারণে নাগাল পাননি।

কাছাকাছি থাকা তাকেফুসা কুবো ছুটে এসে সহজেই বল জালে জড়িয়ে সোসিয়েদাদকে এগিয়ে দেন। ২১ বছর বয়সী জাপানি উইঙ্গারের এটি চলতি মৌসুমে অষ্টম গোল, লা লিগার এক মৌসুমে সর্বোচ্চ। পিছিয়ে যাওয়া রিয়াল গোল শোধ করবে কি, উল্টো কিছুক্ষণ পরই ১০ জনের দলে পরিণত হয়। ৭ মিনিটের ব্যবধানে দুটি হলুদ কার্ড দেখে লাল কার্ডে মাঠ ছাড়তে হয় দানি কারভাহালকে।

একজন কম নিয়ে খেলা রিয়ালের জালে ৮৫ মিনিটে দ্বিতীয় গোল দেন অ্যান্ডার বারেনেটিয়া। রিয়াল শুধু মৌসুমের সপ্তম হার নিয়ে মাঠ ছাড়েনি, বার্সেলোনার সামনে ট্রফিটা আরেকটু এগিয়েও দিয়েছে। রিয়াল মাত্র এক ম্যাচ হারলেই শিরোপা নিশ্চিত হয়ে যাবে বার্সেলোনার।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..